গয়েশ্বর

শপথের সঙ্গে খালেদা জিয়ার মুক্তির সম্পর্ক নেই: গয়েশ্বর

দলীয় জনপ্রতিনিধিদের শপথ গ্রহণের সিদ্ধান্তের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, যারা সংসদে যোগ দিয়েছেন তারা জনগণের চাপে নাকি সরকারের চাপে যোগ দিয়েছেন এ নিয়ে প্রশ্ন রয়েছে। তবে তাদের শপথের সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।

সরকারের সঙ্গে বিএনপির কোনো আপস হয়নি উল্লেখ করে গয়েশ্বর বলেন, সরকারের সঙ্গে সমঝোতা করলে খালেদা জিয়াকে কারাবন্দী করে রাখা হতো না। তিনি বলেন, জনগণ ও বিশ্বের কাছে হেয়প্রতিপন্ন করতে সরকারের ইচ্ছাতেই খালেদা জিয়াকে কারাবন্দী করে রাখা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে সরকার নতুন করে ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, লন্ডন সফররত সরকার প্রধানের কথায় এটি স্পষ্ট যে তারেক রহমানের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র হচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের শপথ না নেয়ার বিষয়েও কথা বলেন গয়েশ্বর। বলেন, মির্জা ফখরুল কেন সংসদে যোগ দিলেন না, নিশ্চয় সে বিষয়ে তিনি ব্যাখা দেবেন।

শেয়ার করুন: