গুলশানে নিরাপত্তা জোরদারের নির্দেশ ডিএমপির

রাজধানীর অভিজাত এলাকা গুলশানের আবাসিক হোটেলগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে পুলিশ। এ ছাড়াও হোটেলের অতিথি এবং কর্মচারীদের পরিচয় যাচাই-বাছাই করে নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন গুলশানের ডিসি এস এম মোস্তাক আহমেদ খান। রোববার (২৮ এপ্রির) গুলশান বিভাগের উপ-কমিশনারের (ডিসি) সঙ্গে হোটেল মালিকদের ‘হোটেলের নিরাপত্তা’ শীর্ষক এক সভায় নিরাপত্তা জোরদারের নির্দেশ দেন ডিসি।

ডিসি বলেন, নিরাপত্তার স্বার্থে হোটেলে মেটাল ডিটেক্টর এবং সিসিটিভি স্থাপন করার পরামর্শ দেন। এছাড়া হোটেলের কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সঠিকভাবে পরিচয়পত্র, ঠিকানা যাচাই করে, প্রয়োজনে পুলিশের মাধ্যমে ভেরিফাই করে নিয়োগ করার জন্য বলেন। ডিএমপি পুলিশ রোববার থেকে ঢাকায় জঙ্গিবিরোধী জনসচেতনতা বৃদ্ধির জন্য গণসংযোগ সপ্তাহ শুরু করেছে বলে জানান তিনি।

এদিকে, মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে জাতীয় বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি কার্যক্রম শুরু করেছে মতিঝিল বিভাগের পুলিশ। বায়তুল মোকাররমে আগত প্রত্যেক মুসল্লিকে দেহ তল্লাশির মাধ্যমে মসজিদে প্রবেশ করানো হয়।

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে পুলিশ। এ সময় বিভিন্ন যানবাহন ও ব্যক্তির সঙ্গে থাকা ব্যাগ, দেহ তল্লাশি করা করা হয়।

শেয়ার করুন: