খালেদা জিয়া আজ আদালতে যাচ্ছেন না

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজ সোমবার আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও আদালতে যাবেন না বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়(বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

এ ব্যাপারে আজ সোমবার বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন গণমাধ্যমকে বলেন, ‘উনার আজ (সোমবার) বোধহয় কোর্টে হাজিরা আছে, কিন্তু তিনি আজ কোর্টে যাবেন না।’

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তিনি আরো বলেন, ‘উনি তো হাসপাতালে ভর্তি আছেন। তিনি তো অসুস্থ। হাসপাতালে তো কেউ অসুস্থ না হলে ভর্তি থাকেন না।’

প্রসঙ্গত, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ওই দিনই তাকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

এরপরে গত ৫ জুন তিনি কারাগারে থাকা অবস্থায় মাথা ঘুরে পড়ে যান বলে জানান বিএনপির মহাসচিব রুহুল কবির রিজভী। গত ৭ জুলাই বিএনপির পক্ষ থেকে আবারও বলা হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকা অবস্থায় শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে গেছে।

পরবর্তীতে আদালতের নির্দেশে খালেদা জিয়াকে গত ৬ অক্টোবর বিএসএমএমইউ এর কেবিন ব্লকে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানে তাঁর চিকিৎসা চলছে।

শেয়ার করুন: