নরেন্দ্র মোদি

মোদীর সুন্দরী মেক আপ আর্টিস্ট, মাইনে ১৫ লাখ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মেকআপ করে দিচ্ছেন এক সুন্দরী নারী। ১৫ লাখ রুপি মাসিক বেতন তার! সোশ্যাল মিডিয়ায় মোদী ও তার মেকআপ আর্টিস্টের এমন একটি ছবিসহ এ তথ্য ছড়িয়ে পড়েছে। এই পোস্টের পরে চলতে থাকে মোদীকে নিয়ে ট্রোল। সেই সঙ্গে অবশ্য অনেকে এই ঘটনার সত্যতা নিয়ে সংশয় প্রকাশও করেন।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, উপরের ছবিসহ খবরটি বাজারে ছাড়েন আদিত্য চতুর্বেদী নামের জনৈক ব্যক্তি। তিনি তাঁর ফেসবুক অ্যাকাউন্টে এই ‘খবর’ ও ছবি পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

ফেসবুকে আদিত্য নিজেকে জাতীয় কংগ্রেসের সঙ্গে যুক্ত বলে বর্ণনা করেছেন। তাঁর এই পোস্টের পরে চলতে থাকে মোদীকে নিয়ে ট্রোল। সেই সঙ্গে অবশ্য অনেকে এই ঘটনার সত্যতা নিয়ে সংশয় প্রকাশও করেন।

পরে জানা যায়, পুরো ঘটনাটিই অন্যখানে। মোদীর মেকআপ বা ১৫ লাখ রুপি বেতনের কোনওটিই সত্য নয়। এই ছবিটি লন্ডনের মাদাম তুসো মিউজিয়ামের। সেখানে নরেন্দ্র মোদীর এক মোম-মূর্তির ‘মেকআপ’ সারছিলেন মিউজিয়ামেরই এক কর্মী।

সেই ছবিকেই রং চড়িয়ে ‘মোদীর মেকআপ আর্টিস্ট’-এর গল্প বাজারে ছড়ায়। তবে আদিত্য ছবিটি মজার ছলে দিয়েছিলেন নাকি অন্য উদ্দেশ্য সেটি অবশ্য জানা যায়নি। ভারতের সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী বেশিরভাগ মানুষই ছবিটিকে সত্য বলে ধরে নিয়েছিলেন।

জানা গেছে, লন্ডনের মাদাম তুসো মিউজিয়াম ছাড়াও সিঙ্গাপুর, হংকং ও ব্যাঙ্ককের মিউজিয়ামেও মোদীর মূর্তি বসবে। প্রতিটি মূর্তি তৈরি করতে খরচ পড়েছে ১৫০,০০০ লাখ ব্রিটিশ পাউন্ড, ভারতীয় অর্থমূল্যে যা ১ কোটি ৪১ লাখ টাকার কিছু বেশি।

শেয়ার করুন: