ভাঙা হাতে তামিম যখন ব্যাট করেছে, তখনই এশিয়া কাপ জিতে গেছি: মাশরাফি

নিজেদের শ্রেষ্ঠত্ব নিংড়ে দিতে আজ সুদূর মরুভূমিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। বিকালে গড়াচ্ছে এশিয়া কাপের চূড়ান্ত মহারণ।
গ্রুপপর্বে হোঁচট খেলেও পাকিস্তানকে হারিয়ে উজ্জীবিত বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনাল ছুঁয়েছে কয়েকবার, তবে কাপে আঁচড় কাটতে পারেননি টাইগাররা।

এবার কি কাপ নিজেদের ঘরে তুলতে পারবে লাল-সুবজের দল! কি বলছেন মাশরাফি? মাশরাফি মনে করিয়ে দিলেন উদ্বোধনী ম্যাচের কথা। তামিমের একহাতে ব্যাটিংয়ের কথা। পপিং ক্রিজের সেরা ফর্মে থাকা মুশফিকের কথা।

মাশরাফি বলেন, সত্যি বলতে- ভাঙা হাত নিয়ে শ্রীলংকার বিপক্ষে যখন মুশফিককে সঙ্গ দেয়ার জন্য তামিম মাঠে নেমেছিল, এশিয়া কাপ তখনই জিতে ফেলেছিলাম। মূলত তামিমের একহাতে ব্যাটিং থেকে অনুপ্রাণিত বাংলাদেশ- এটিই বোঝাতে চেয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

টাইগার অধিনায়কের কথায়, এ প্রতিযোগিতায় আমাদের সফর খুব কঠিন ছিল। প্রথম ম্যাচ থেকেই আমরা ইনজুরি থাবায় পড়েছি। হারিয়েছি তামিমকে। মুশফিকের খেলা নিয়েও সংশয় ছিল। কিন্তু ও পুরো ফিট না হয়েও খেলছে। আমাদের এগুলো থেকে শিক্ষা নিতে হবে।

এ ছাড়া দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাশরাফি অবশ্য কে আছেন আর কে নেই, তা মাথায় রাখতে চান না। ইনজুরি নিয়ে নয়, বাংলার বাঘদের হাল না ছাড়া লড়াকু মানসিকতাই ভারত-বধ করতে সক্ষম হবে। এমনটিই ইঙ্গিত মাশরাফির কথায়। তামিম, মুশফিকের মতো দেশপ্রেম থাকলে যে কোনো দলের বিপক্ষে সেরাটা দিতে পারেন টাইগাররা।

ফাইনালে রোহিত শর্মাদের বিপক্ষে নামার আগেই মানসিকভাবে কতটা দৃঢ় এভাবেই তা ফুটে উঠেছে বাংলাদেশ ক্রিকেট আইকন ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কথায়।

শেয়ার করুন: