মৃত্যুর আগে বন্ধুকে ‘শেষ যে কথা’ বলেছিলেন প্রিন্সেস ডায়ানা!

প্রিন্সেস ডায়ানা। সৌন্দর্য আর ফ্যাশনে ছিলেন অদ্বিতীয়। প্রিন্সেস অব ওয়েলসের মৃত্যুর ২০ বছর পরও তার ফ্যাশন আর ‘রহস্যময়’ মৃত্যু আজও মানুষকে টানে।

৩১ আগস্ট পালিত হয়ে গেল প্রিন্সেস ডায়ানার ২১তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৭ সালের ৩০ আগস্ট ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি টানেলে বন্ধুসহ ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হন। এরপর দিন অর্থাৎ ৩১ আগস্ট হাসপাতালে মারা যান তিনি।

এবার এই ব্রিটিশ রাজবধূর কাছের বন্ধু ড্যান্স গুরু ডেরেক ডিন মৃত্যুর আগে হওয়া তাদের কথোপকথন প্রকাশ করেছেন।

ইংলিশ জাতীয় ব্যালেট নাট্যদলের সাবেক এই পরিচালক বলেন, মারা যাওয়ার কয়েকদিন আগে আমার সঙ্গে দেখা করতে রয়্যাল আলবার্ট হলের সবচেয়ে বড় সোয়ান লেকের স্টেজে আসেন ডায়ানা। কে জানতো এটিই হবে তার দেখা শেষ দেখা ব্যালে নাচ!

ডেরেক ডিন বলেন, ডায়ানা আমাকে বলে যে ‘আগামী সেপ্টেম্বরে তোমার পরবর্তী প্রিমিয়ারে ফের দেখা হবে।’ তার শেষ কথাগুলো এখনও আমার কানে বাজে। এটাই ছিল আমাদের শেষ দেখা। আমরা আবারও দেখা করতে চেয়েছিলাম। কিন্তু, ‘রহস্যময়’ তা আর হতে দেয়নি।

তিনি আরও বলেন, এরপর আগস্টে দক্ষিণ ফ্রান্সের সেইন্ট-ট্রোপেজে ছুটি কাটাতে যান তিনি। সেখানেও আমার একটি বাসা ছিল। তিনি বলেন, আমরা দু’জন সেখানেও দেখা করার পরিকল্পনা করেছিলাম। কিন্তু, তা আর হয়নি।

ডেরেক ডিন মিসরের ধনাঢ্য ব্যবসায়ী মোহাম্মদ আল ফায়েদের ছেলে দোদি আল ফায়েদের সঙ্গে ডায়ানার সম্পর্ক প্রসঙ্গে বলেন, দোদির সঙ্গে ডেটিং করতেন ডায়ানা। দোদি তাকে (ডায়ানা) সুখী করতে পেরেছিলেন এবং তাকে বুঝতেনও।

তিনি বলেন, দোদির সঙ্গে কাটানো সময়গুলো খুবই উপভোগ করতেন এবং নিজেকে নিরাপদ মনে করতেন ডায়ানা। ডিন এও বলেন, আমি জানতাম কখনোই তাদের (দোদি ও ডায়ানার) বিয়ে হবে না। কিন্তু, তারা খুব ভালো সময় কাটান। ব্রিটিশ গণমাধ্যম এক্সপ্রেসে প্রকাশিত এক প্রতিবেদনে গত শুক্রবার এসব কথা বলেন ডেরেক ডিন।

শেয়ার করুন: