দেখামাত্র গুলি করার নির্দেশ দুই আসামিকে

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন্যতম দুই পরিকল্পনাকারীকে পুলিশ গ্রেপ্তার করতে না পারায় তাদের দেখামাত্র গুলি করার নির্দেশসহ তাদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ জারি করা হয়েছে। পলাতকরা হলেন- শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

গতকাল বুধবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান ওই আদেশ দেন। একই সঙ্গে আগামী ৩০ সেপ্টেম্বর জারি করা আদেশ তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

ওই ট্রাইব্যুনালের প্রসিকিউটর গোলাম সারোয়ার খান বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা তামিল করতে না পারায় পুলিশ প্রতিবেদন দাখিল করে। এর প্রেক্ষিতে ওই আদেশ দিয়েছেন বিচারক।

গতকাল মামলার চার্জশিটভুক্ত কারাগারে থাকা ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। গত ৮ আগস্ট ওই আট আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে পলাতক থাকা দুইজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

একইসঙ্গে চার্জশিট থেকে অব্যাহতি দেওয়া হয় নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষক হাসনাত রেজা করিমকে। ২০১৬ সালের ১ জুলাই রাতে হলি আর্টিজান বেকারিতে এ নৃশংস হামলা চালানো হয়। এতে নিহত হয়েছিলেন ২০জন। যাদের ১৭ জনই বিদেশি।

শেয়ার করুন: