রোববার কোনো কোনো স্কুলে ছুটি ঘোষণা

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আগামীকাল রোববারও কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নিজেদের উদ্যোগে ছুটি ঘোষণা করেছে।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম আজ শনিবার প্রথম আলোকে বলেন, পরিচালনা কমিটির সিদ্ধান্তের আলোকে আগামীকাল রোববার তাঁদের প্রতিষ্ঠান ছুটি থাকবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজও কাল ছুটি থাকবে বলে জানিয়েছেন সেখানকার এক কর্মী। ছুটির এই তথ্য সংশ্লিষ্টদের খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হচ্ছে। মাইলস্টোন স্কুল ও কলেজের মোহাম্মদপুর শাখা বন্ধের কথা অভিভাবকদের ফোন করে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

যোগাযোগ করা হলে শিক্ষাসচিব সোহরাব হোসাইন প্রথম আলোকে বলেন, সরকারিভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো সিদ্ধান্ত নেই। রোববার থেকে নিয়মিত ক্লাস হবে। সরকার ছাত্রদের সব দাবি মেনে নিয়েছে।

তিনি বলেন, আমরা অভিভাবকদের কাছে আবেদন করছি, যেন শিক্ষার্থীদের স্কুলে আসতে সহযোগিতা করে…তারা চোখে আঙুল দিয়ে সমস্যা দেখিয়ে দিয়েছে। এখন আমরা চাই, তারা ঘরে ফিরে যাক।

এর আগে সরকারের উদ্যোগে গত বৃহস্পতিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল। তবে দেখা যায় ওই দিনই রাস্তায় শিক্ষার্থীদের উপস্থিতি ছিল বেশি।

গত রোববার সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছেন স্কুল, কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

-প্রথম আলো