ব্রেকিংঃ শাহজালাল বিমানবন্দরে দুর্ঘটনা!

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। মঙ্গলবার (২৪ জুলাই) দুপুরের দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনার পরে সাময়িকভাবে বিমান উঠামানা বন্ধ আছে।জানা গেছে, থাই এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় এর চাকা ফেটে যায়। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে, গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৮ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং একজন চীনা নাগরিকসহ মোট ৫১ জনের মৃত্যু হয়।

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ্ট্রীয় সমাচার সমিতি (আরএসএস) এ তথ্য জানায়।একটি আন্তর্জাতিক এয়ারলাইনসের এই দুর্ঘটনাটি নেপালে তৃতীয় ভয়াবহ বিমান দুর্ঘটনা হিসেবে বিবেচিত হয়।

গত ১২ মার্চ স্থানীয় সময় দুপুর ২টা ১৮ মিনিটের দিকে বিধ্বস্ত হওয়া সেই ৭৮ আসনের উড়োজাহাজটিতে যাত্রী ও ক্রুসহ ৭১ জন ছিলেন। দুর্ঘটনার দিনই ৪৯ জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত, ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়। ওই দিন দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭১ যাত্রী নিয়ে ছেড়ে যায় বিমানটি। এতে বিমানের থাকা ৭১ যাত্রী ও ক্রর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন: