৮ম শ্রেণি পাশ কারিগর তৈরী করতো ফ্লুক্লক্স-৫০০ এন্টিবায়োটিক!

পাবনার সাঁথিয়া থানা পুলিশ উপজেলার কাশিনাথপুর গ্রামের বাবু পাড়ায় অভিযান চালিয়ে নকল ঔষুধ ও ইয়াবা তৈরির কারখানা থেকে নকল ঔষুধসহ ৩ জনকে আটক করেছে। এসময় ঔষুধ তৈরির কোটি টাকা দামের মেশিন, মালামাল ও ঔষুধ জব্দ করেছে।

আটককৃতরা হলো কাশিনাথপুর গ্রামের বাবু পাড়ার রফিকুল ইসলামের ছেলে বদিউর রহমান (৩৫), তার ছোট ভাই জামিল হোসেন (৩০) ও একই গ্রামের শুকুর শেখের ছেলে মিজানুর রহমান (৩৮)।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এএসপি (সার্কেল) মিয়া মোহাম্মদ আশিস বীন হাসান ও সাঁথিয়া থানা পুলিশ বুধবার বাবু পাড়ার রফিকুল ইসলাম ও শুকুর শেখের বাড়িতে অভিযান চালান।

এসময় পুলিশ ঘটনা স্থলে আসামীদের এসিআই কোম্পানীর ফ্লুক্লক্স-৫০০ (এন্টিবায়োটিক) ঔষূধ মেশিনে তৈরিরত অবস্থায় আটক করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ওই দুই বাড়ি থেকে ঔষুধ তৈরির কোটি টাকা দামের মেশিন, জীবন রক্ষাকারী নকল ফ্লুক্লক্স-৫০০ ট্যাবলেট, ঔষুধ তৈরির নকল কাচাঁমাল, বিভিন্ন ধরণের যৌন উত্তেজনার ঔষূধের মোড়ক উদ্ধার করা হয়।

আটককৃত বদিউর রহমান জানান, ঢাকার পুরানো পল্টনের আজাদ সেন্টারে আমাদের মালিক থাকেন। তার নাম শাহেদ মির্জা। তিনি আমাদের কাছে কাঁচামাল সরবরাহ করে থাকেন। ঔষূধ তৈরির মেশিন তিনি দিয়েছেন।

আমরা ঔষূধ তৈরি করে শাহেদ মির্জার নিকট ঢাকায় পাঠিয়ে থাকি। তিনি ঢাকা থেকে সারা দেশে এ ঔষূধ সরবরাহ করে থাকেন। আমরা সবাই ময়মনসিংহ থেকে প্রশিক্ষন গ্রহণ করেছি। আমি ৮ম শ্রেণি পাশ। সর্বশেষ আসামীদের বিরুদ্ধে সাঁথিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে।

থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ জানান, আসামীদের একটি সঙ্গবদ্ধ দল রয়েছে তারা সু-কৌশলে নকল ঔষুধের নকল কাঁচামালসহ বাজারে ঔষুধ সরবরাহ করে থাকে। তিনি আরও বলেন এরা ঔষুধের আড়ালে ইয়াবার ব্যবসা করে। আসামীরা ইয়াবা তৈরিসহ বিভিন্ন অপরাধের সাথে ছড়িত।

শেয়ার করুন: