হাসপাতালে মারা গেলেন বাবা, আইপিএল ছেড়ে কেঁদে কেঁদে দেশে ফিরলেন লুঙ্গি

ভারতের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণ মাতিয়েছেন তিনি। সেই ভারতে চলতি একাদশ আইপিএলে তিনি থাকবেন না তা তো হতেই পারে না। বিশ্বের সেরা পারফর্মাদের সবসময়ই টেনে নেয় আইপিএল।

দক্ষিন আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডিকেও কিনে নিয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস। কিন্তু আইপিএলের মাঝপথেই দেশে ফিরতে হচ্ছে তাকে।

লুঙ্গির দেশে ফেরার কারণটা শোকাবহ। গত শুক্রবার কুয়াজুলু নাটাল হা মারা গেছেন তার বাবা সিনিয়র এনগিডি। বাবার শেষকৃত্য করতেই ভারত ছেড়ে কেঁদে কেঁদে দেশের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন তিনি।

এক বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) আজ শনিবার এই তথ্য নিশ্চিত করেছে। বিবৃতিতে লুঙ্গি এনগিডির শোকার্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে।

জানুয়ারিতে সেঞ্চুরিয়ানে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে এনগিডির। ঐ টেস্টের দ্বিতীয় ইনিংসে বল হাতে ৩৯ রানে ৬ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন তিনি।

এরপর দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি টেস্ট, ৪টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী এনগিডি। এবারের আইপিএলের নিলামে ৫০ লাখ রুপিতে এনগিডিকে কিনে নিয়েছিল চেন্নাই। তবে প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি তিনি।