ঢাকা

পরিচ্ছন্ন ঢাকা গড়তে মানুষের ঢল

পরিচ্ছন্নতার প্রতীকি কর্মসূচি হিসেবে শহর পরিষ্কারে নেমেছেন রাজধানীবাসী। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আয়োজিত এই কর্মসূচিতে নানা শ্রেণি পেশার মানুষ অংশ নিয়েছেন। ইতোমধ্যে ডিএসসিসির এই উদ্যোগে অংশ নিতে নগর ভবনে সমবেত হয়েছেন হাজারো মানুষ। ঢাকার বিভিন্ন এলাকা থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা-শিক্ষক ও অভিভাবকরাও যোগ দিয়েছেন কর্মসূচিতে।

ঢাকা শহরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রতীকী এই কর্মসূচিতে অংশ নিতে বাস, ট্রাক, পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহনে নগর ভবনে আসেন। তারা সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সিটি করপোরেশনের দেওয়া ঝাড়ু ও কার্ড সংগ্রহ করেন। রেজিস্ট্রেশন ও কার্ড সংগ্রহ শেষ হওয়ার পর নগর ভবন থেকে গোলাপশাহ্ মাজার, গুলিস্তান জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় সড়ক পরিচ্ছন্নতার অভিযান শুরু হবে।

সাধারণ নাগরিকদের সঙ্গে এই ক্যাম্পেইনে যোগ দেওয়ার কথা রয়েছে চিত্রনায়ক ফারুক, চিত্র নায়িকা মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, নাবিলা, চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা, অভিনেতা অপূর্ব, সঙ্গীত শিল্পী নকিব খান, ফকির আলমগীর, বাপ্পা মজুমদার, অভিনেতা ডিএ তায়েব, মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ, অভিনেত্রী আইরিন আফরোজ, টিভি উপস্থাপিকা মারিয়া নূর, মাহজাবিন রিনতি, অভিনেত্রী ভাবনাসহ আরো অনেকে।

এছাড়াও কর্মসূচিতে যোগ দেওয়ার কথা আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, নাট্যকার মামুনুর রশীদ ও মাসুম রেজাসহ আরও অনেকের। এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে সর্বাধিক মানুষের অংশগ্রহণের মাধ্যমে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশ স্থান করে নেবে বলে আশাবাদী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

শেয়ার করুন: