বার্সাকে গার্ড অব অনার দেওয়া নিয়ে জিদানকে সমর্থন রামোসের

চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে বার্সেলোনা লিগ শিরোপা নিশ্চিত করলেও তাদের রিয়াল মাদ্রিদ প্রথা অনুযায়ী ‘গার্ড অব অনার’ দেবে না বলে জানিয়েছিলেন জিনেদিন জিদান। এ ব্যাপারে কোচের সিদ্ধান্তকেই প্রাধান্য দেওয়ার কথা জানালেন ক্লাবটির অধিনায়ক সের্হিও রামোস।

৩১ ম্যাচ শেষে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

আগামী চার ম্যাচ জিতলে কোনো হিসাব ছাড়াই লা লিগার শিরোপা পুনরুদ্ধার করবে বার্সেলোনা। আর মে মাসের শুরুতে কাম্প নউয়ে খেলতে যাবে রিয়াল। লা লিগায় কোনো ক্লাব আগেভাগে শিরোপা নিশ্চিত করলে লিগের বাকি ম্যাচগুলোয় তাদেরকে প্রতিপক্ষের ‘গার্ড অব অনার’ দেওয়ার রেওয়াজ আছে স্পেনে। তাই ওই ম্যাচে এরনেস্তো ভালভেরদের দলকে রিয়াল এই সম্মান দেবে কি-না, এমন প্রশ্নে গত সপ্তাহে ‘না’ বলে দেন জিদান।

রিয়াল কোচের এমন মন্তব্যে ব্যঙ্গ করেন বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকে। আর পুরো বিষয়টি অতিরঞ্জিত করা হয়েছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার রামোস। শনিবার লিগে নিজেদের মাঠে আতলেতিকোর সঙ্গে ১-১ ড্র করার পর এ ব্যাপারে রামোস বলেন, “গার্ড অব অনার না দেওয়ার মানে এই নয় যে, আমরা বার্সেলোনাকে সম্মান করি না।”

“আমি সবসময় বলেছি, কোচ আমাদের যা বলবে আমরা তাই করব। মানুষ গার্ড অব অনারের বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখে। তবে বস যদি ‘না’ বলেন তখন আমাদের তাকে সম্মান জানাতে হবে।”

শেয়ার করুন: