নাজনীন আক্তার হ্যাপী
নাজনীন আক্তার হ্যাপী

থাক বাবা, তোর রোজা থাকা লাগবে না: হ্যাপি

প্রাপ্ত বয়স্ক সন্তানদের অভিভাবকদের উদ্দেশ্যে সাবেক অভিনেত্রী হ্যাপি তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে যেসব পিতা-মাতা সন্তানদের রোযা রাখতে দেয় না তাদের উদ্দেশ্যে তিনি স্ট্যাটাসটি লিখেছেন। চাঁদপুর টাইমস পাঠকদের জন্য তা হুবুহু তুলে ধরে হলো।

‘থাক বাবা,তোর রোজা থাকা লাগবে না! সারাদিন না খেয়ে কিভাবে থাকবি! চেহারা শুকিয়ে কাঠ হয়ে যাবে আমার কলিজার টুকরার। কই যাচ্ছিস? সারাদিন রোজা থেকে এখন এত কষ্ট করে তারাবীহ? কোনো দরকার নেই। তুই তাড়াতাড়ি ঘুমা তো!

কি রে,চেহারার এই হাল কেন? ইফতার বহুত দেরি, রোজা ভেঙ্গে ফেল বাবা! কাল রাতে ইচ্ছা করেই ডাকিনি, এত লম্বা বেলায় রোজা রেখে শরীর খারাপ করবি নাকি!

বাবা-মা এর এই ভালবাসা নিঃসন্দেহে বড্ড ভয়ংকর!তাদের এই আদেশ- নিষেধ বা কথা রাখলে আখিরাতে ভয়ংকর অবস্থার সম্মুখীন হতে হবে।আল্লাহ মাফ করুন।

হয়তো তাদের দ্বীনের বুঝ নেই বলেই এমন করেন,এসব বললে কখনই মানা যাবে না।তাদের বোঝাতে হবে। কারণ তাদেরও সবকিছুর হিসাব দিতে হবে।বিচার দিবসে মা সন্তানকে চিনবে না, সন্তান মাকে চিনবে না। সবাই নিজের হিসাব নিয়ে অস্থির থাকবে।

আমরা কেউ-ই চাই না আমাদের বাবা- মা আখিরাতে খারাপ কিছুর মুখোমুখি হোক, এজন্য খুব ভালভাবে আল্লাহর হুকুম,নবীর সুন্নাত, মোটকথা ইসলাম সম্পর্কে বোঝাতে হবে।আল্লাহ আমাদের সহযোগিতা করবেন ইনশাআল্লাহ!’ লেখক- সাবেক অভিনেত্রী নাজনীন আক্তার হ্যপি।

শেয়ার করুন: