দেশে ফ্যাসিবাদ কায়েম হয়েছে: কাজী জাফর

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ বলেন দেশে আজ ফ্যাসিবাদ কায়েম হয়েছে। জেল-জুলুম আর রাজনৈতিক নেতা-কর্মীদের হত্যা এবং গুম হওয়ার ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, যা ইতোমধ্যেই আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর বক্তব্যে সুস্পষ্ট ফুটে উঠেছে।

গতকাল শুক্রবার বিকেলে জাতীয় পার্টির গুলশানস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রেসিডিয়াম বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী, মোস্তফা জামাল হায়দার, এস.এম.এম. আলম, এইচ.এম. গোলাম রেজা, লুৎফর রহমান চৌধুরী হেলাল, প্রফেসর ডা. একেএম শহিদুল ইসলাম, পারভিন নাসের ভাসানী, রফিকুল হক হাফিজ।

কাজী জাফর বলেন, সরকার অপকৌশলের এবং ছল-চাতুরীর আশ্রয় নিয়ে ভোটারবিহীন তামাশার নির্বাচনের মাধ্যমে যে সংসদ বা সরকার গঠন করেছে তাতে তাদের শেষ রক্ষা হবে না। তাই এই সরকারের প্রতি আহবান জানাই অনতিবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সকল দলের অংশ গ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন। আজ শনিবারের ১৯ দলের বিক্ষোভ সমাবেশে সদলবলে অংশ গ্রহণ করার জন্য সকল স্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রেসিডিয়াম বৈঠকে সর্বসম্মতিক্রমে আহসান হাবিব লিংকন ও হাসান হারুনূর রশিদকে প্রেসিডিয়াম সদস্য হিসাবে কো-অপ্ট করা হয়। এছাড়া চেয়ারম্যানের উপদেষ্টাঃ মোঃ ফেরদৌস চৌধুরী, ভাইস-চেয়ারম্যান এডভোকেট কাজী শফিকুল ইসলাম বাবুল, দেওয়ান সামসুল আবেদিন সাবেক এমপি, শাহ্ আবদুল মতিন, এডভোকেট মুহাম্মদ শফিউদ্দিন ভূঁইয়া, মুরাদ আহমদ, আব্দুল কাদের খান, ডাঃ মোঃ নুরুল আজহার (শামীম), সাংগঠনিক সম্পাদকঃ কামাল উদ্দিন আহমদ, জসীম উদ্দিন কবির, মজিবুর রহমান, মোঃ মহসিন মিয়া,যুগ্ম সাংগঠনিক সম্পাদকঃ সৈয়দ আহমদ নূর, আবু তালেব দেওয়ান, এডভোকেট রফিকুল ইসলাম সরকার, এডভোকেট আকরাম হোসেন, সায়েম আহমদ চৌধুরী, জহিরুল হক, যুগ্ম-শ্রম সম্পাদকঃ রফিকুল ইসলাম মিয়াজী, কার্যনির্বাহী কমিটির সদস্য আফজল আমিন, এডভোকেট লিটন গুহ, শওকত ইসলাম সিদ্দিকী, এডভোকেট এখলাছুর রহমানকেও কো-অপ্ট করা হয়।

শেয়ার করুন: